বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ | Bangladesh Bridge Authority Job Circular 2022

(Bangladesh Bridge Authority Job Circular 2022) বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের রাজস্বভুক্ত বেশ কয়েকটি শূন্য পদে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের যোগ্যতা পূরণ সাপেক্ষে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

Bangladesh Bridge Authority Job Circular 2022

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ একটি স্বায়ত্তশাসিত সরকারী সংস্থা যা বাংলাদেশে সেতু, টানেল, ফ্লাইওভার, ওভার পাস, কজওয়ে এবং পাতাল রেল নির্মাণ ও রক্ষণাবেক্ষণের জন্য দায়ী। এটির সদর দপ্তর ঢাকা, বাংলাদেশের। এটি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে।

প্রতিষ্ঠানের নামBangladesh Bridge Authority
প্রতিষ্ঠানের ধরনসরকারি
চাকরির ধরণফুল টাইম
চাকরির স্থানঢাকা
পোষ্ট৪টি
মোট শূন্যপদ৫৯টি
আবেদনের মাধ্যমঅনলাইনে

BBA Job Circular 2022 Post Details (পদ ও শিক্ষাগত যোগ্যতা)

১. পদের নাম: কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১৪
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ, ইংরেজিতে ৩০ শব্দসহ সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউট টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা
গ্রেড: ১৩

২. পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা:
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৫০ শব্দ ও ইংরেজিতে ৮০ শব্দ থাকতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা
গ্রেড: ১৩

৩. পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ১৬
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক/সমমানের ডিগ্রি থাকতে হবে। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ শব্দ ও ইংরেজিতে ৭০ শব্দ থাকতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ ও ইংরেজিতে ৩০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা
গ্রেড: ১৪

৪. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
পদসংখ্যা: ২৩
যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বোর্ড থেকে অন্যূন দ্বিতীয় বিভাগ বা সমমানের জিপিএতে এইচএসসি/সমমানের পাস হতে হবে। কম্পিউটার টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ ও ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
গ্রেড: ১৬

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন: দিনাজপুর ও পিরোজপুর জেলা ছাড়া সব জেলার প্রার্থী। তবে এতিম ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীরা জেলা কোটার বাইরে।

BBA Job Age Limit (বয়সসীমা)

২০২২ সালের ১৬ মার্চ প্রার্থীর বয়স ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স ৩০ বছর।

How to Apply BBA Job (আবেদন পদ্ধতি)

আগ্রহী প্রার্থীদের সেতু কর্তৃপক্ষের ওয়েবসাইটে গিয়ে e-Recruitment Menu বা এ লিংকে ক্লিক করে অনলাইনে আবেদন ফরম পূরণ করে সাবমিট করতে হবে। আবেদনপত্র সাবমিট করার পর প্রার্থী ছবি ও স্বাক্ষরযুক্ত একটি অটো জেনারেটেড রেজিস্ট্রেশন কার্ড পাবেন। সফলভাবে আবেদন করার পর আবেদনকারীর এসএমএস ও ই–মেইলে একটি ইউজার আইডি ও পাসওয়ার্ড পাঠানো হবে। ওই রেজিস্ট্রেশন কার্ডে ফি পরিশোধের নির্দেশনা দেওয়া থাকবে। নিয়োগসংক্রান্ত তথ্য ও আবেদন ফি জমা দেওয়ার পদ্ধতি এই লিংক থেকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে ০১৭০০৭১৬৩১৮ (সকাল ৮টা থেকে দুপুর ১২টা), ০১৭০০৭১৬৩৩২ (দুপুর ১২টা থেকে বিকেল ৪টা) ও ০১৭০০৭১৬৪৯৯ (বিকেল ৪টা থেকে রাত ১০টা) নম্বরে কল করে সহায়তা নেওয়া যাবে।

BBA Job Application fees (আবেদন মূল্য) অনলাইনে আবেদনপত্র সাবমিট করার ৭২ ঘণ্টার মধ্যে মোবাইল ব্যাংকিং সেবা বিকাশের মাধ্যমে পরীক্ষার ফি বাবদ প্রতি পদের জন্য ৩০০ টাকা, অনলাইন ফি ১২ টাকাসহ মোট ৩১২ টাকা পরিশোধ করতে হবে।

BBA Job Date (গুরুত্বপূর্ণ তারিখ)

আবেদন প্রকাশিত হয়েছে১৭.২.২০২২
আবেদন শুরু১৭.২.২০২২
আবেদন শেষ১৬.৩.২০২২
Official Notice PDFDownload Now
Official WebsiteClick Here

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আরোও পড়ুন

কুমিল্লা বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় চাকরি নিয়োগ ২০২২

জনতা ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

ঢাকা স্টক এক্সচেঞ্জ চাকরির নিয়োগ ২০২

কর কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২

প্রশ্নঃবাংলাদেশে চাকরির জন্য কি কি কাগজপত্রের প্রয়োজন ?

উত্তরঃ১০ টি তথ্য দেওয়া হল চাকরির জন্য
চাকরির আবেদনের জন্য আপনার যে কাগজ গুলি প্রয়োজন যেমন
১।জন্ম সনদ কপি
২।ভোটার আইডি কার্ড এর কপি
৩।চারিত্রিক পত্র কপি
৪।জীবন বৃত্তান্ত কপি
৫।পাসপোর্ট সাইজ এর ২ কপি ছবি
6.শিক্ষার প্রশংসা পত্র ছবি
৭।কাজের অভিজ্ঞতা
৮।ড্রাইভিং লাইসেন্স এর কপি
৯।পাসপোর্ট এর কপি
১০।কাগজ ও কলম