প্রাথমিক শিক্ষক নিয়োগ অ্যাডমিট কার্ড ২০২২ | DPE Admit Card 2022

(DPE Admit Card 2022) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক পদের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা আগামী শুক্রবার ৩০ জেলায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। পরীক্ষায় অংশগ্রহণের জন্য আজ রোববার থেকে প্রবেশপত্র ডাউনলোড করতে পারছেন পরীক্ষার্থীরা।

DPE Admit Card 2022

দ্বিতীয় ধাপের পরীক্ষার্থীদের এই ওয়েবসাইটে ইউজার নেম এবং পাসওয়ার্ড দিয়ে অথবা এসএসসির রোল, বোর্ড ও পাসের সন দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

প্রবেশপত্র ডাউনলোড করার পর অবশ্যই প্রবেশপত্রের রঙিন প্রিন্ট করতে হবে। নিজের জাতীয় পরিচয়পত্র ও প্রবেশপত্রের রঙিন কপি পরীক্ষার হলে নিয়ে যেতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশাবলি ও পরীক্ষাসংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট ও প্রবেশপত্রে দেওয়া হয়েছে।

Directorate of Primary Education Admit Card 2022

DPE Admit Card

প্রবেশপত্র ডাউনলোড করতে কোনো সমস্যা হলে অফিস চলাকালে (০১৭৬৮-৬৮২২৪০, ০১৭৮৫-২৭৮২০৫, ০১৭১০-৮৮২৯৫৬, ০১৭০৬-৫০৪১৭৯) এসব নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে।

এ নিয়োগ নিয়ে দালাল বা প্রতারক চক্রের প্রলোভনে প্রলুব্ধ হয়ে কোনো প্রকার অর্থ লেনদেন না করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ কার্যক্রম নিয়োগ বিধি অনুসরণ করে স্বচ্ছতা ও নিরপেক্ষতার সঙ্গে করা হয়। প্রার্থীদের রোল নম্বর, আসন বিন্যাস, প্রশ্নপত্র পাঠানো ও মুদ্রণ, উত্তরপত্র মূল্যায়ন, ফলাফল প্রস্তুতসহ সব কাজ সফটওয়ারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে করা হয়।

Primary Admit Card 2022

এ ছাড়া জেলা প্রসাশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় পরীক্ষাকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে এবং গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। এ ক্ষেত্রে কোনো ধরনের অবৈধ হস্তক্ষেপের সুযোগ নেই।

তিন ধাপে পরীক্ষা নেওয়া শেষে উত্তীর্ণ পরীক্ষার্থীদের আগামী জুলাইয়ের মধ্যে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিকের ইতিহাসে এটিই এখন পর্যন্ত সবচেয়ে বড় নিয়োগ বিজ্ঞপ্তি।

২০২০ সালের ২৫ অক্টোবর অনলাইনে আবেদন শুরু হয়। আবেদন করেছেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ প্রার্থী। সে হিসাবে ১টি পদের জন্য প্রতিযোগিতা হচ্ছে ২৯ প্রার্থীর মধ্যে।

How to Download DPE Admit Card (ডাউনলোড পদ্ধতি)

  • প্রথমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • এরপর আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করুন।
  • লগইন বাটনে ক্লিক এডমিট কার্ড চেক করুন।
  • সর্বশেষ এডমিট কার্ড পিডিএফ অপশনে ক্লিক করে ডাউনলোড করে নিন। [ অবশ্যই পরীক্ষার হলে রঙিন এডমিট কার্ড সাথে নিয়ে যাবেন]

এডমিট কার্ডে আপনার পরীক্ষার হল, সিট প্ল্যান, পরীক্ষার তারিখ ইত্যাদি সকল তথ্য দেওয়া থাকে । এছাড়াও প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যেকোনো তথ্য পেতে http://dpe.teletalk.com.bd অথবা dpe.gov.bd তে ভিজিট করে জেনে নিতে পারেন।

উপরোক্ত পাতাটিতে Username এবং Password দিয়ে সবশেষে Submit বাটনে ক্লিক করলে প্রবেশপত্র ডাউনলোড করা যাবে। প্রবেশপত্র রঙিন প্রিন্ট করতে হবে।

DPE Exam Date 2022

২০.৫.২০২২

DPE Admit Card PDFDownload Link
OrganizationDirectorate of Primary Education
Official WebsiteClick Here

আরোও পড়ুন

প্রাথমিক শিক্ষক নিয়োগ অ্যাডমিট কার্ড ২০২২

অতঃপর প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রবেশপত্র ২০২২, সম্পুর্ন  আর্টিকেল টি আপনার ভালো লেগে থাকলে কমেন্টে এ আপনার প্রশ্ন ও মতামত জানাতে পারেন। এবং আপনার পরিচিত কারো চাকরির প্রয়োজন হলে তাদের কাছে এই পোস্টটি শেয়ার করে দিবেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ সম্পন্ন পোস্টটি পড়ার জন্য। আপনি চাইলে নিচে দেয়া চাকরির পোস্টগুলো লিংক আছে দেখতে পারেন।

আপনি যদি প্রতিনিয়ত নতুন নতুন নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চান। তাহলে আমাদের সাথেই থাকুন এবং আমাদের এই ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন।

ধন্যবাদ