|

জনতা ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ | Janata Bank Job Circular 2023

(Janata Bank Job Circular 2023) সরকারি ব্যাংকগুলো পরপর দুটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর এবার আরও একটি বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জনতা ব্যাংক লিমিটেড। ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত এই ব্যাংকে অফিসার-রুরাল ক্রেডিট/আরসি পদে ৩৫১ জনকে নিয়োগ দেওয়া হবে।

Janata Bank Job Circular 2023

প্রতিষ্ঠানের নামJanata Bank Limited
প্রতিষ্ঠানের ধরনসরকারি
চাকরির স্থানঢাকা
পোষ্ট১টি
মোট শূন্যপদ৩৫১টি
আবেদনের মাধ্যমঅনলাইনে

আরোও পড়ুন

আজকের চাকরির খবর ২০২৩

Janata Bank Job circular 2023 Post Details (পদ ও শিক্ষাগত যোগ্যতা)


প্রতিযোগিতামূলক পরীক্ষার মাধ্যমে ২০২১ সালভিত্তিক দশম গ্রেডের অফিসার-রুরাল ক্রেডিট/আরসি পদে শূন্য পদগুলো পূরণ করা হবে। গতকাল মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটে জনবল নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এর আগে গত সপ্তাহে সমন্বিত ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে অফিসার (সাধারণ) পদে ২ হাজার ৭৭৫ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর আগের সপ্তাহে সমন্বিত ১০টি ব্যাংক/আর্থিক প্রতিষ্ঠানে সিনিয়র অফিসার (সাধারণ) পদে ৯২২ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

জনতা ব্যাংকে অফিসার-রুরাল ক্রেডিট/আরসি পদের জন্য যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকলে আবেদন করা যাবে। এসএসসি–পরবর্তী শিক্ষাজীবনের যেকোনো পর্যায়ে অন্তত একটি পরীক্ষায় প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। আবেদনের শেষ সময় ১৪ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। এই পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

নিয়োগপ্রাপ্তদের শুধু কৃষিঋণ সম্পৃক্ত গ্রেড-২, ৩ ও ৪ শাখায় পদায়ন করা হবে। সেখানে কৃষিঋণ–সম্পৃক্ত যাবতীয় কাজ করতে হবে। বাধ্যতামূলকভাবে পল্লি এলাকায় অবস্থিত কৃষিঋণ–সম্পৃক্ত গ্রেড-২, ৩ ও ৪ শাখাগুলোর আওতাধীন গ্রামের বাড়ি বাড়ি গিয়ে জরিপের মাধ্যমে সঠিক ঋণগ্রহীতা নির্বাচন করে কৃষিঋণ বিতরণ ও একইভাবে কৃষিঋণ আদায় কার্যক্রমের দায়িত্ব পালন করতে হবে। দুটি উচ্চতর পদে (পিও) পদোন্নতি পাওয়ার আগপর্যন্ত ওই সব গ্রেডভুক্ত কৃষিঋণ–সম্পৃক্ত শাখাতেই কর্মরত থাকতে হবে। কোনোক্রমেই কৃষিঋণ সম্পৃক্ত নয়—এমন শাখা এবং গ্রেড-১, করপোরেট-২ ও করপোরেট-১ শাখায় বা এরিয়া অফিস/ডিভিশনাল অফিস বা প্রধান কার্যালয়ে বদলি/পদায়ন করা হবে না। এসইও পদে পদোন্নতি পাওয়ার পর এসব বাধ্যবাধকতা রহিত হবে।

Janata Bank Job Age Limit (বয়সসীমা)

আবেদনের সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুসারে ২০২০ সালের ২৫ মার্চ তারিখে যারা সর্বোচ্চ বয়সসীমায় পৌঁছেছেন তাঁরাও আবেদন করতে পারবেন।

How to Apply Janata Bank Job (আবেদন পদ্ধতি)

বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের জব আইডি নম্বর ১০১৮২। আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে জমা দিতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন করা যাবে অনলাইনে বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীকে erecruitment.bb.org.bd ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। তারপর কাংক্ষিত পদ নির্বাচন করে নেক্স বাটনে ক্লিক করলে যে ফরম আসবে তা সঠিক ভাবে পুরন করতে হবে। অতপর সাবমিট করতে হবে। ফরম পুরনের সময় ভুল করলে আবেদন বাতিল হিসেবে গন্য হবে। তাই ফরম সাবমিট করার পূবে অবশ্যই যাচাই করতে হবে।

Janata Bank Job Date (গুরুত্বপূর্ণ তারিখ)

আবেদন প্রকাশিত হয়েছে১১.০১.২০২৩
আবেদন শুরু১১.০১.২০২৩
আবেদন শেষ১৪.০২.২০২৩
বিজ্ঞপ্তির পিডিএফডাউনলোড করুন
এপ্লাই করতে এখানেক্লিক করুন
অফিসিয়াল ওয়েবসাইটক্লিক করুন

জনতা ব্যাংক চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

অতঃপর সম্পুর্ন  আর্টিকেল টি আপনার ভালো লেগে থাকলে কমেন্টে এ আপনার প্রশ্ন ও মতামত জানাতে পারেন। এবং আপনার পরিচিত কারো চাকরির প্রয়োজন হলে তাদের কাছে এই পোস্টটি শেয়ার করে দিবেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ সম্পন্ন পোস্টটি পড়ার জন্য। আপনি চাইলে নিচে দেয়া চাকরির পোস্টগুলো লিংক আছে দেখতে পারেন।

আরোও পড়ুন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ঢাকা স্টক এক্সচেঞ্জ চাকরির নিয়োগ ২০২৩

কর কমিশনারের কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

জনতা ব্যাংক চাকরির নিয়োগ ২০২৩

আপনি যদি প্রতিনিয়ত নতুন নতুন নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চান। তাহলে আমাদের সাথেই থাকুন এবং আমাদের এই ওয়েবসাইটে নিয়মিত ভিজিট করুন।

প্রশ্নঃবাংলাদেশে চাকরির জন্য কি কি কাগজপত্রের প্রয়োজন ?

উত্তরঃ১০ টি তথ্য দেওয়া হল চাকরির জন্য
চাকরির আবেদনের জন্য আপনার যে কাগজ গুলি প্রয়োজন যেমন
১।জন্ম সনদ কপি
২।ভোটার আইডি কার্ড এর কপি
৩।চারিত্রিক পত্র কপি
৪।জীবন বৃত্তান্ত কপি
৫।পাসপোর্ট সাইজ এর ২ কপি ছবি
6.শিক্ষার প্রশংসা পত্র ছবি
৭।কাজের অভিজ্ঞতা
৮।ড্রাইভিং লাইসেন্স এর কপি
৯।পাসপোর্ট এর কপি
১০।কাগজ ও কলম

5/5 - (1 vote)

Similar Posts